আবির-জয়ায় বছর শুরু টালিউডে

শনিবার, ১৩ জানুয়ারি ২০১৮ | ১:১৮ পূর্বাহ্ণ | 47 বার

আবির-জয়ায় বছর শুরু টালিউডে

টালিউডে বছরটা শুরু হচ্ছে কলকাতার আবির চট্টোপাধ্যায় ও ঢাকাই জয়া আহসানের হাত ধরে। শুক্রবার মুক্তি পেল আবির-জয়া অভিনীত ‘আমি জয় চ্যাটার্জি’ ছবিটি।

পরিচালক মনোজ মিচিগান-এর এই ছবিতে আবির উচ্চাকাঙ্খি ব্যবসায়ীর চরিত্রে অভিনয় করছেন। কিন্তু, জীবনের এক মোড়ে এসে এই মানুষটি কীভাবে বদলে যায়? এই কাহিনিকে কেন্দ্র করে ডানা মেলেছে ‘আমি জয় চ্যাটার্জি’।

আমি জয় চ্যাটার্জিতে আবির এক সফল শিল্পপতি। তাঁর চরিত্রের নাম জয় চ্যাটার্জি। যিনি সাফল্য আর ব্যবসার নেশাতে এতটাই ডুবে থাকেন যে চারপাশের পৃথিবীটাকে নিয়ে তাঁর কোনও আগ্রহই নেই। বুঝতে পারেন না সমাজবন্ধনের কথা। পাত্তা দিতে চান না মানুষের সঙ্গে মানুষের বেঁধে থাকা আবেগকে। তাঁর কাছে সবকিছুই যেন টার্গেট অ্যাচিভ করা।

কিন্তু এই মানুষটার জীবনে এমন একটা ঘটনা ঘটে যে শহরের কোলাহল, কর্পোরেট ওয়ার্ল্ড থেকে নিখোঁজ হয়ে যান জয়। অবশেষে তাঁর দেখা মেলে এক গ্রাম্য পরিবেশে। যেখানে ইন্ডাস্ট্রিয়ালিস্ট জয় চ্যাটার্জি নয় এক মানুষ জয়ের সন্ধান মেলে। নয়া বছরে বক্স অফিসে শুভ মহরত আবিরের, কেমন হল ছবি কী ভাবে বদলে গেলেন জয়? জীবনের কোন উপলদ্ধি তাঁকে বদলে দিল। এসবেরই উত্তর মিলবে সিনেমা হলে ‘আমি জয় চ্যাটার্জি’ ছবিটি দেখার পর।

ছবিতে আবিরের নায়িকা জয়া আহসান। ডক্টর অদিতি রায়-এর চরিত্রে অভিনয় করছেন জয়া। গত এক বছরের ওপার বাংলায় যতগুলি ছবিতে জয়া অভিনয় করেছেন তার অধিকাংশটাই আবিরের বিপরীতে। ২০১৭-তে মুক্তি পাওয়া আবির ও জয়ার অভিনীত ‘বিসর্জন’ ছবিটি তো কলকাতায় জাতীয় পুরস্কারও পেয়েছে।

এমনকী গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হওয়ার সঙ্গে সঙ্গে সম্মানিত হয়েছেন আবির জয়া-সহ ছবিটির পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়।

‘আমি জয় চ্যাটার্জি’ ছবিতে জয়-এর স্ত্রী অদিতি-র ভূমিকায় অভিনয় করছেন জয়া। বলতে গেলে অদিতি যেন জয়ের বিবেক হিসাবেই কাজ করেছেন এই ছবিতে। জয় যে মানুষকে মর্যাদা দিতে ভুলে যাচ্ছে সে কথা স্মরণ করিয়ে দেন অদিতি। নিখোঁজ হওয়া যাওয়া জীবনে অদিতির বলা কথাগুলি যেন বারবার জয়ের কানে বারবার বাজতে থাকে। এই ছবির অনেকটা অংশ জুড়ে আছে বৌদ্ধ দর্শন। রয়েছে বৌদ্ধ মঠ এবং সেখানে থাকা ভিক্ষু মহারাজের কথাও।

এই বৌদ্ধ ভিক্ষুর চরিত্রে অভিনয় করেছেন বেহালার দিকপাল ভিক্ষু। এছাড়াও, এই ছবির এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সব্যসাচী চক্রবর্তী। যাঁকে এই ছবির সূত্রধার বললেও অত্যুক্তি হয় না বলেই জানালেন পরিচালক মনোজ মিচিগান।

‘আমি জয় চ্যাটার্জি’-র প্রযোজক সংস্থা আদিভ ক্রিয়েশন প্রাইভেট লিমিটেড এবং পরিবেশনায় শিবাঙ্গী চৌধুরী। সম্প্রতি এক সাংবাদিক সম্মেলনেও ছবিটি নিয়ে আশা প্রকাশ করেন শিবাঙ্গী। মডেল তথা অভিনেত্রী শিবাঙ্গী বহুদিন থেকেই পরিচালনা ও প্রযোজনার সঙ্গে জড়িত।

Loading...

২০১৮ | বিনোদন লাইভ ডটকম

Shares